তিতাস অভিমুখে আমরা মিছিল করবো। আমরা গিয়ে নিজেরা বাঁধ কেটে দেবো

জীবনে প্রথম মিছিল করতে ইচ্ছা হইসে । যামু তিতাসে , কাট মু বাঁধ। যদি মনে করেন পাগলামি তাহলে থাক , আর জদি মনে করেন বাঙ্গালী হিসাবে আসলেই দায়িত্ব আসে তাহলে চলেন সামনের ২১শে ফেব্রুয়ারি সবাই মিলা তিতাসে যামু । ১৪৪ ধারা থাকলে কেউ ঠেকাইতে পারব না ৫২ তে পারে নাই ।

\"তিতাস

এইবারের স্শ্লোগান \”\” ওরা আমার দেশের নদী কাইরা নিতে চায় \’\’\’

অনেকদিন বাকিি।কেম্নে কি করতে হবে তা জানি না । তবে সবায় যদি চাই তাহলে এম্নেতেই সব কিছু হইয়া যাইব ।

ফেসবুকে ইভেন্ট খু্লসে । । মনে চাইলে চইলেন । আমাদের সংগঠিত হতে হবে । নাইলে একাই যামু । হয়ত ২১ ফেব্রুয়ারি খবর পাইতে পাড়েন তিতাস নদির পাড় থেকে ছিনতাইকারী গ্রেফতার ।

ইভেন্ট এর লিঙ্ক দিলাম
Click This Link

প্রথমে ব্লগে পড়ে বিশ্বাস করতে পারিনি ।পড়ে বিশ্বাস করতে হোলো ,নিরবে কতক্ষন কাদতে হলো। আবেগি কথাবার্তা বলছি না । মা বাবার বাজে সন্তান তারেক সেদিন বহুদিন পর কেদেছিল ।

কি লিখবো ?

সামু আর ফেসবুকে অঢেল লেখা লেখি । মনে হচ্ছে নিজেই লিখেছি সকল লেখা ।ওনেকদিন পড় কিংবা জীবনে প্রথম বাঙ্গালী র মন একসাথে কেদে উঠা দেখছি।

স্বাধীনতার পড় একটি সতন্ত্র জাতিসত্তার বিকাশ কিছু গুলির মধ্য দিয়ে শেষ করা হয়েছে । ৭১ এর পর কোনো জনপ্রিয় নেতাকে বেঁচে থাকতে দেওয়া হয় নি । তারপর লালন করা হয়েছে মাফিয়া পরিবারতন্ত্র রাজনীতি । যেখানে গনতন্ত্রের নামে ব্যাবসা চলে ।

নেপাল আর ভূটান এর মত বাংলাদেশকে কিভাবে দাবিয়ে রাখতে হয় তার মাস্টারপ্ল্যানের দাবার গুটির চাল চলছিল ।

প্লানার রা আজ খুশি , তাদের ট্রানজিট নিতে তারা একটা জলজ্যান্ত নদী কে রাস্তা বানিয়েছে , তাও একটা স্বাধীন দেশে যার জন্য লক্ষ মানুষের প্রান ছিল ।

বাঙ্গালীর পিঠ ঠেইকা গেলে বাঙ্গালী চিল্লায় ,ধরে ,মারে । এইবার আর কোনো পাড় পাইব বইলা মনে হয় না ।

\"তিতাস

1 thought on “তিতাস অভিমুখে আমরা মিছিল করবো। আমরা গিয়ে নিজেরা বাঁধ কেটে দেবো”

Comments are closed.