জীবনে প্রথম মিছিল করতে ইচ্ছা হইসে । যামু তিতাসে , কাট মু বাঁধ। যদি মনে করেন পাগলামি তাহলে থাক , আর জদি মনে করেন বাঙ্গালী হিসাবে আসলেই দায়িত্ব আসে তাহলে চলেন সামনের ২১শে ফেব্রুয়ারি সবাই মিলা তিতাসে যামু । ১৪৪ ধারা থাকলে কেউ ঠেকাইতে পারব না ৫২ তে পারে নাই ।

তিতাস এর কান্না
তিতাস এর কান্না

এইবারের স্শ্লোগান “” ওরা আমার দেশের নদী কাইরা নিতে চায় ”’

অনেকদিন বাকিি।কেম্নে কি করতে হবে তা জানি না । তবে সবায় যদি চাই তাহলে এম্নেতেই সব কিছু হইয়া যাইব ।

ফেসবুকে ইভেন্ট খু্লসে । । মনে চাইলে চইলেন । আমাদের সংগঠিত হতে হবে । নাইলে একাই যামু । হয়ত ২১ ফেব্রুয়ারি খবর পাইতে পাড়েন তিতাস নদির পাড় থেকে ছিনতাইকারী গ্রেফতার ।

ইভেন্ট এর লিঙ্ক দিলাম
Click This Link

প্রথমে ব্লগে পড়ে বিশ্বাস করতে পারিনি ।পড়ে বিশ্বাস করতে হোলো ,নিরবে কতক্ষন কাদতে হলো। আবেগি কথাবার্তা বলছি না । মা বাবার বাজে সন্তান তারেক সেদিন বহুদিন পর কেদেছিল ।

কি লিখবো ?

সামু আর ফেসবুকে অঢেল লেখা লেখি । মনে হচ্ছে নিজেই লিখেছি সকল লেখা ।ওনেকদিন পড় কিংবা জীবনে প্রথম বাঙ্গালী র মন একসাথে কেদে উঠা দেখছি।

স্বাধীনতার পড় একটি সতন্ত্র জাতিসত্তার বিকাশ কিছু গুলির মধ্য দিয়ে শেষ করা হয়েছে । ৭১ এর পর কোনো জনপ্রিয় নেতাকে বেঁচে থাকতে দেওয়া হয় নি । তারপর লালন করা হয়েছে মাফিয়া পরিবারতন্ত্র রাজনীতি । যেখানে গনতন্ত্রের নামে ব্যাবসা চলে ।

নেপাল আর ভূটান এর মত বাংলাদেশকে কিভাবে দাবিয়ে রাখতে হয় তার মাস্টারপ্ল্যানের দাবার গুটির চাল চলছিল ।

প্লানার রা আজ খুশি , তাদের ট্রানজিট নিতে তারা একটা জলজ্যান্ত নদী কে রাস্তা বানিয়েছে , তাও একটা স্বাধীন দেশে যার জন্য লক্ষ মানুষের প্রান ছিল ।

বাঙ্গালীর পিঠ ঠেইকা গেলে বাঙ্গালী চিল্লায় ,ধরে ,মারে । এইবার আর কোনো পাড় পাইব বইলা মনে হয় না ।

তিতাস এর কান্না
তিতাস এর কান্না
তিতাস অভিমুখে আমরা মিছিল করবো। আমরা গিয়ে নিজেরা বাঁধ কেটে দেবো

One thought on “তিতাস অভিমুখে আমরা মিছিল করবো। আমরা গিয়ে নিজেরা বাঁধ কেটে দেবো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *