নারী ও ইউনিভার্সিটি

বিশ্ববিদ্যালয়য় শেখায় জীবন , দেয় ব্যাক্তিত্বের বিকাশ আর নারী দেয় পন্যের প্রসার আর পুরুষের রগ রগে অনুভুতি । আপনারা সবাই প্রথম অংশে আমার সাথে একমত হলেও নারী অংশের জন্য বলবেন আমি একটা নিম্ন মননের মানুষ ।

\"ইউনিভার্সিটি

উপরের বিজ্ঞ্বাপনে এক এম বি এ ধারি তার ব্যাক্তিগত গাড়ি কেনার দুর্জয় সংগ্রাম এর কথা বলেছেন । রাজধানিস্থ বনানির চক চকে গাড়ি দেখে উনার জিব্বা কত বড় হয়েছিল সেই অনুভুতির কথা , বড়ই সংগ্রামী ও হৃদয়স্পর্শী এক গল্প । তার সাথে শরির বেকিয়ে এক মডেল( মনে হয় গার্ল ফ্রেন্ড বুঝাইতে চাইসে ) দারিয়ে আছেন বক্ষ যুগল উঁচু করে । চোখে ও তার মুখে এক আবেদনময়ি ডাক ।

আমার মনে হইল এমন ব্যাপার বুঝাতে চাইছে গাড়ি থাকলে নারী আসবেই । তাও হবে সেক্সি পিস , বেকাইয়া গাড়ি ধইরা দারাইয়া থাকবে ।

যদি পাঠ দানের সরবেচ্চ স্থান এই ফালতু মননের বিজ্ঞ্বাপন দিতে পাড়ে , ওড়া শিখাবে কি ছাত্র দের ?

প্রাইভেট ইউনিভার্সিটি হয়ে কেবল ব্যাবসায়িক মনোভাব নিয়ে মডেল ডেকে নিম্ন মননের কিছু থার্ড ক্লাস কলিকাতা হারবাল টাইপ বিজ্ঞ্বাপন দিয়ে , শিক্ষার চরম অপমান করেছে ইউনিভার্সিটি অফ সাউথ এশিয়া ।

ধিক্কার ধিক্কার , শিক্ষার সেই পাঠ্যস্থানের হর্তা কর্তাদের ।

\"উনিভার্সিটি

নেই কোন ক্যাম্পাস। নেই ভাল ফ্যাকাল্টি ,আছে কিছু মডেল যারা পড়তে পাড়ে কিছু হাফপ্যান্ট। হ্যা তাও মডেল গুলাও আবার ভাড়া করা । শর্ট স্কারট পড়ে তারা ফটোশুটে হাজির ইউনিভার্সিটি অফ সাউথ এশিয়ায় , চিপায় । মহাম্ন্য ফ্যাকাল্টি মেম্বার মডেলদের উন্মুক্ত ঠ্যাং দেখিয়া হাসিতে কূটি কূটি । এইবার যে এড দিমু পোলাপাইন এর লাইন ধইরা জাইব ভার্সিটিতে ভর্তি হওয়ার জন্য । আহা কি চমেতকার ব্যাপার স্যাপার
আগের পোষ্ট এ ইউনিভার্সিটি অফ সাউথ এশিয়া কে এক ব্লগার কমেন্ট করেছিলেন বেশ্যাভারশিটি হিসাবে । এবার ও তা সঃ সঃ ম্মানে ধরে রেকেছে তারা । শর্ট স্কারট পড়া এইসব মেয়েদের বসিয়ে কি প্রমান করতে চাইছে তারা । এখানে চলে নগ্নতার চলন ।
আর যে ব্লগার রা এই সব ট্যাং ঠ্যাং দেখে চিন্তা করছেন ভর্তি হবে এই বেশ্যাভারসীটিতে , তাদের অবগতির জন্য জান্নো যাচ্ছে যে । আমার গত চার বৎসরে পার করা বনানির রাস্তায় একদিন ও এইসব মেয়ে দেখি নাই । একেবারে যে নেই তা না তবে তাহারা গাড়িতে চলতে অভস্থ , এবং আর কিছু হইলেও এই ফকিন্নি বেশ্যাইউনিভারস্টিতে পড়ে না । সুতরাং অহেতুক ঠ্যাং দেখিয়া ভর্তি হইয়া আক্ষেপ করিবেন না ।

এই হইল তাহাদের মেইন ও শেষ ক্যম্পাসের ছবি , ঝাহা তার অপজিটের আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইঞ্জিনিয়ারিং ক্যাম্পাস -৪ এর ৫ ভাগের এক ভাগ ।

আগের এড । এখানকার এই বড় ভাই এর গারলফ্রেন্ড কে দেখা যাচ্ছে আজকের উপরে নীল হাতা কাটা গেঞ্জি পরিহিত অবস্থায় , আরেকজনের সাথে কতা বলছে ( ব্রেক আপ ) হইয়া গেল নাকি !

1 thought on “নারী ও ইউনিভার্সিটি”

  1. This article opened my eyes, I can feel your mood, your thoughts, it seems very wonderful. I hope to see more articles like this. thanks for sharing.

Comments are closed.