প্রিয় পুত্র শাহাবাগি -পুত্রের কাছে পিতার পত্র

 

 

প্রিয় পুত্র শাহাবাগি

 

পত্রের শুরুতেই শাহাবাগের ফুলের দোকানের গন্ধরাজ ফুলের ফুলেল শুভেচ্ছা । খবর মারফত জানিতে পারলাম তোমরা নাকি শাবাগের প্রজন্ম চত্ত্বর থাকিয়া প্রজনন করিয়া \” শাহাবাগি সরকারের\” জন্ম দিয়াছ ! আমি ইহাতে বড়ই আনন্দিত । তোমাদের এহেন চমেতকার প্রজনন শিল্পের সুনাম এই অজো পাড়াগাঁয়েও আসিয়া পরিয়াছে । গ্রামের চ্যংরা পোলাপান স্লোগাস্ন দিচ্ছে \” ইমরান সরকার দিচ্ছে ডাক দল করুন শাহবাগ \” \” দেশবাসীর গুষ্ঠি কিলাই ইমরান ভাইকে ক্ষমতায় চাই \” \” মোম বাতির আলো ঘরে ঘরে জ্বালো \” ।

তুমি জান স্বাধীনতার পর কোন সরকারি আমাদের গ্রামের উন্নয়ন করে নি \”রক্তচোষা ইউনুস \’\’ গ্রামিন ব্যাংক দিয়া কেবল আমাদের রক্তই চুষিয়া খাইয়াছে , কিন্তু ইমরান সরকারের মোমবাতি প্রকল্পের কারনে গ্রামের অধিকাংশ মানুষ ই আজ স্বাবলম্বী ।এইভাবে বাংলাদেশের সবাই মোমবাতি জালাইলে অচিরেই আমাদের গ্রামের অনেকের আঙ্গুল ফুলে কলাগাছ হবার সম্ভব আছে । এইত আমাদের গ্রামের জামাই প্রনব দাদা এসেছিলেন সেদিন \’\’ আমাদের আসস্ত্ব করিয়া গেছেন ইন্দিয়া থাকিয়া ডায়রেক প্লেন চলিবে \’\’।

 

বাবা চালিয়ে যাও দেশবাসী তোমাদের সঙ্গে আছে \” আর করবো কোন লড়াই ইমরান ভাইকে সবাই ডরাই \” বাবা সাইদির ছবি নাকি চাদে দেখা জাইতেসে , আর লিখতে পারব না গ্রামের সবাই দেখতেসে আমি যাই । শাহাবাগ হইতে বেলুন মারফত পত্রের জবাব দিও ।

 

\”জাতির পিতা লুকান্তরে নতুন পিতা শাহবাগে

 

জয় বাংলা , জয় শাহাবাগ ।

 

ইতি তোমার পিতা

মুরগি মফিজ

5 thoughts on “প্রিয় পুত্র শাহাবাগি -পুত্রের কাছে পিতার পত্র”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *